A huge Store of Online such as Tips on Graphic Design,Outsourcing, Freelancing,Islamism,news portal,entertainment,sports and all others.

এই ব্লগটি সন্ধান করুন

বৃহস্পতিবার, ৮ জুন, ২০১৭

আমার বাজেট।।তোমার বাজেট

সম্প্রতী মাননীয় অর্থমন্ত্রী বাজেট পেশ করেছেন স্ংসদে। এটাই যদি উনার জীবনের শ্রেষ্ঠ বাজেট হয়, তবে চিন্তা করুন এমন একটা মানুষের দীর্ঘকর্মজীবন কতটা ব্যর্থতার। এবছর আবার বাজেটে পেশের সময় ফ্লাক্স ব্যবহার তিনি করেননি। তবে বেশ আরামেই ছিলেন। অনেক বদনাম করছি তা ই না? না। আমি ভালোর পক্ষে থাকার চেষ্টা করি। বাজেট তো এমন হবে যেটা করার পর জনগণ বলবে, আহ! বড় বঁাচা বঁাচাইলেন। বাজেট কাকে বলে? বাজেট তো এমন হবে আমার আয় হতে ব্যায় বাদ দিয়ে যোন কিছু টাকা জমাতে পারি। কিন্তু এখন তো দেখা যাচ্ছে হাত পাততে হবে। ভারতে হয়তো হিন্দুরা এজন্যই ব্যাংকে টাকা রাখে না। কারণ এতে টাকা নিরাপদ তো দূরের কথা এক সময় আসলই গুণে আনা যাবে না। বাজেটের বিস্তারিত খুব যে ব্যাতিক্রম তা আমি দেখিনা। আমি ব্যবসায়িক শিক্ষার ছাত্র। আমার একটা প্রস্তবা আছে। গ্র্যাজজুয়েশন ছাড়া এমপি মন্ত্রী হওয়া যাবে না। কারণ আমার মনে হয় শিক্ষিতরা কিছুটা হলেও ভদ্র হয়। কি সব অশালীন কথা প্রতিড়িন শুনি। বাচ্চারা এতে ঝগড়া শিখবে। মহিলারা স্টার প্লাস দেখে আগে শাশুড়ি জব্দ করতো। এখন..... তাদের দেখে করবে । ভন্ড রাজনীতি। আর ভালো লাগে না। আমার শখ ছিলো রাজনীতি করারস তা মিটে গেছে। নোংরা পরিবেশ। আসুন সব বাদ দিয়ে নিজেরাই একটা ফ্যামিলি বাজেট করি। অর্থমন্ত্রীর মনে হয় খাওয়ার লোক নাই। তাই সব টাকা সরকার কে দিতে চান। চান নাকি? কথা হজম করার অভ্যাস তাদের হয়ে গেছে। আর কি বলবো। ভুল হলে ক্ষমা করবেন।
 (কপি পেস্ট)
Share:

মোট পৃষ্ঠাদর্শন

Categories

Labels

Serch Wikipedia

সার্চ ফলাফল

Translate